শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আইপিএলের জন্য মোস্তাফিজকে ছাড়পত্র

আইপিএলের জন্য মোস্তাফিজকে ছাড়পত্র

স্বদেশ ডেস্ক: অনেক দিন থেকে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের ফর্ম বাজে যাচ্ছে। ঘন ঘন ইনজুরিতে পড়ার ভয় কাটিয়ে বল হাতে নিয়মিত হয়েছেন। কিন্তু ক্যারিয়ারের শুরুর ফর্ম হারিয়ে বসেছেন আগেই। তাই মোস্তাফিজকে নিয়ে সিদ্ধান্তে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরি থেকে দূরে রাখতে মোস্তাফিজের ওপর বিদেশি টি-টোয়েন্টি লিগে খেলার নিষেধাজ্ঞা দেয়। সেটা তুলে দেওয়া হয়েছে। তাই আসন্ন আইপিএলের নিলামের জন্য ৫ বাংলাদেশির সঙ্গে মোস্তাফিজের নামও গেছে।

ইংল্যান্ডে গত বিশ্বকাপ ভালোই কেটেছে মোস্তাফিজের। ২০ উইকেট নিয়ে জোফরা আর্চারের সঙ্গে যুগ্মভাবে তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারি হন। কিন্তু আসরের পর থেকেই ফিকে হতে থাকেন। শ্রীলঙ্কায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দুই ম্যাচে ৪ উইকেট। ঘরের মাঠে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ৪ ম্যাচে ৪ উইকেট। সম্পªতি ভারতের বিপক্ষে তিন টি-টোয়েন্টিতে কোনো উইকেটই পাননি। এমন অবস্থায় মোস্তাফিজের ফর্ম নিয়ে উদ্বিগ্ন বিসিবি। তাই তার ওপর বিদেশি লিগে খেলার নিষেধাজ্ঞা তুলে দেওয়া হচ্ছে।

নিকট অতীতে আগের মতো ইনজুরি ভোগাচ্ছে না মোস্তাফিজকে। বেশ কয়েক সিরিজ নিয়মিত খেলতে পারছেন বলেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এমনটা উল্লেখ করে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানান, ‘ওই সময়ে ইনজুরির কারণে ওকে খুব বেশি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে খেলতে দেইনি। কিন্তু এখন মনে হচ্ছে সে ইনজুরি সমস্যা কাটিয়ে উঠেছে। কোনো ইনজুরি ছাড়াই বেশ কয়েক সিরিজ ও টুর্নামেন্ট খেলেছে। জাতীয় লিগেও খেলেছে। সে এভাবে মানিয়ে নিতে পারলে ইনজুরিতে পড়ার ভয় খুব কম। এছাড়া সত্যি কথা বলতে, আমরা তার ফর্ম নিয়েও চিন্তিত। মোস্তাফিজ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে যদি আইপিএলে সুযোগ পায় তবে সেখানে খেলে ফর্ম ফেরাতেও পারে। সেটা আমাদের জন্য খুব স্বস্তির হবে। তাই এ সিদ্ধান্ত নেওয়া।’

বোর্ড চায়নি বলে গত বছর আইপিএলে ফিজের নাম ছিল না। এ বছর নিলামে শেষ পর্যন্ত উঠলেও কোনো দল পাবেন এমন নিশ্চয়তা নেই। ভাগ্যের ওপর নির্ভর করছে সব। এই পেসারের সঙ্গে বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ ও তাসকিন আহমেদ এবারের আইপিএলে খেলার আগ্রহ প্রকাশ করে নাম লিখিয়েছেন। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে ২০২০ আসরের নিলাম। আট দলের মোট ৭৩ ক্রিকেটারের জায়গা খালি হয়েছে। আর এই পজিশনের জন্য আবেদন করেছেন ৭১৩ ভারতীয় ও ২৫৮ বিদেশি ক্রিকেটার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877